আজ রবিবার, ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐক্যফ্রন্টের চূড়ান্ত প্রার্থী যারা

তাওসিফ মাইমুন: দফায় দফায় বৈঠক আর দেনদরবারের পর ঐক্যফ্রন্টের সঙ্গে আসন ভাগাভাগি সমাপ্ত করেছে বিএনপি।

শনিবার সন্ধ্যায় প্রার্থীদের হাতে চূড়ান্ত চিঠি দেওয়া হয়। বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশান থেকে চিঠি দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) পেয়েছে ৪টি আসন। তবে আরেকটি আসন পেতে পারে দলটি। দলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন জানান, এখনও শরীয়তপুর-১ আসনে চিঠি হাতে পায়নি। বিষয়টি আজ সুরাহা হবে। জেএসডির সভাপতি আ স ম আবদুর রব পেয়েছেন লক্ষীপুর-৪ আসন। এর আগে তিনি একই আসনে নৌকার মাঝি হিসেবে লড়েছেন। এবার ধানের চাষী হলেন রব। এছাড়াও কুমিল্লা-৪ আবদুল মালেক রতন ও ঢাকা-১৮ শহিদুদ্দিন মাহমুদ স্বপন, সাইফুল ইসলাম কিশোরগঞ্জ-৩। নুরুল ইসলাম শরিয়তপুর-১, তবে এখনও নিশ্চিত নয়।

ফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী পাচ্ছেন ঢাকা-৬ আসনে ধানের শীষের টিকিট। মোস্তফা মুহসীন মন্টু ঢাকা-৭, সুলতান মোঃ মনসুর-মৌলভীবাজার-২, অধ্যাপক আবু সাঈদ পাবনা-১, রেজা কিবরিয়া হবিগঞ্জ-১, এ্যাডভকেট খালেকুজ্জামান ময়মনসিং-৮, মেজর জেনারেল আমসা আমিন কুড়িগ্রাম থেকে চূড়ান্ত চিঠি পেয়েছেন। ঐক্যফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগকেও দুইটি আসন দেওয়ার কথা নিশ্চিত হওয়া গেছে। তবে আসন সংখ্যা আরও বাড়তে পারে।

অন্যদিকে বগুড়া-২ আসনে মাহমুদুর রহমান মান্না, এর আগে তিনি এই আসন থেকে নৌকার হয়ে লড়েছেন। এবার নৌকা পাল্টে ধানের শীষে লড়বেন। এছাড়াও নাগরিক ঐক্যের এস এম আকরাম নারায়ণগঞ্জ-৫, রংপুর-৫ মোফাক্কারুল ইসলাম, রংপুর-১ শাহ রহমত উল্লাহ, বরিশাল-৪ নুরুর রহমান জাহাঙ্গীর।